ঢাকা,রোববার, ৫ মে ২০২৪

চকরিয়ায় মালুমঘাটে দিনেদুপুরে ট্রাক চালককে কুপিয়ে লাখ টাকা ছিনতাই

মনির আহমদ, কক্সবাজার ::

কক্সবাজারের চকরিয়া উপজেলার মালুমঘাট এলাকায় দিনদুপুরে সাইফুল ইসলাম (২৬) নামের এক ট্রাক চালককে কুপিয়ে ইট বিক্রির নগদ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।

মালুমঘাট ষ্টেশনে গতকাল রোববার বিকালে কুপিয়ে জখম করলে প্রাণের ভয়ে আহত সাইফুল পালিয়ে পাশের রিংভং ছগির শাহকাটা সোয়াজানিয়া দক্ষিণ পাহাড়ে জনৈক নুরুল কাদের কাঁদুর বাড়িতে আশ্রয় নেয়। এসময় পিছু ধাওয়া করে পুনরায় সেখানে গিয়ে তার উপর হামলা চালায় দুবৃর্ত্তরা। এসময় তার কাছ থেকে ইট বিক্রির নগদ এক লাখ আট হাজার টাকা লুটে নিয়ে যায় দুবৃর্ক্তরা।

হামলার সময় আশ্রয় বাড়ির নারী শিশুদের শৌর-চিৎকারে পাশের ফুটবল মাঠ থেকে লোকজন এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে উপস্থিত লোকজনের সহায়তায় পরিবার সদস্যরা গুরুতর আহত অবস্থায় ট্রাক চালক সাইফুল ইসলামকে উদ্ধার করে চকরিয়া উপজেলা সরকারি হাসপাতালে নিয়ে যায়। সেখানে তাঁর শারীরিক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে প্রেরণ করেন।

আহত ট্রাক চালক সাইফুল ইসলাম ওই এলাকার জয়নাল আবদীন ড্রাইভারের ছেলে। ভিকটিম ও তার পিতা উভয়ে ইটভাটার ডাম্পার ট্রাকের চালক ও পাশাপাশি ইটের ব্যবসা করেন। ঘটনার সময় ছিনতাই হওয়া টাকাগুলো ইটভাটার চালানের টাকা বলে জানিয়েছেন আহত সাইফুল ইসলাম।

ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসানুল ইসলাম আদর ও স্থানীয় বন বিভাগের হেডম্যান দলিল আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ভিকটিমের পিতা জয়নাল আবদীন ড্রাইভার অভিযোগ করে বলেন, কিছুদিন আগে স্থানীয় কিশোর গ্যাং লিডার হিসেবে পরিচিত ছগির শাহকাটা সোয়াজানিয়া এলাকার কামালের পুত্র সন্ত্রাসী সাজ্জাদ (২০) তাঁর সহযোগী মনজুর আলমের পুত্র বাপ্পী (২৫) ও কামাল হোছনের পুত্র ভোলা আরিফ (১৮) এর নেতৃত্বে অস্ত্রধারী যুবকরা অপর একজন কিশোরকে ধাওয়া করে ছুরি মারার চেষ্টা করলে আমি বাঁধা দিই।

এ ঘটনার আধাঘন্টা পর ক্ষিপ্ত ওই সব সন্ত্রাসীরা আমার ছেলে সাইফুল গাড়ী চালিয়ে আসলে প্রথমে মালুমঘাট ষ্টেশনে তাকে কুপিয়ে জখম করে। পরে সে প্রাণের ভয়ে পালিয়ে রিংভং ছগির শাহকাটা সোয়াজানিয়া দক্ষিণ পাহাড় নুরুল কাদের কাঁদুর বাড়িতে আশ্রয় নিলে সেখানে গিয়ে হামলা চালিয়ে তার কাছে থাকা ইট বিক্রির নগদ এক লক্ষ আট হাজার চারশত নগদ টাকা লুটে নিয়ে যায়।

হামলা ও টাকা লুটের ঘটনায় ছেলের চিকিৎসা শেষে জড়িত সন্ত্রাসী চক্রের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নেবেন বলে জানান আহতের পিতা জয়নাল ড্রাইভার।

পাঠকের মতামত: